সময়ের জনমাধ্যম

গান, কবিতা আর ছবি এঁকে বৈশাখকে বরণ করল শিশু একাডেমি

বৈশাখকে বরণ করল শিশু একাডেমি : ছবি: জাজিরা নিউজ

Last Updated on 5 months by zajira news

নিউজ ডেস্ক, জাজিরা নিউজ: রোববার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ ১৪৩১-এর প্রথম দিন। বাংলাদেশ শিশু একাডেমিতে উৎসবের আমেজে বাঙালির প্রাণের উৎসব বৈশাখ বরণ অনুষ্ঠান উদযাপিত হয়। বাংলা সংস্কৃতির নানা উপকরণে সাজে শিশু একাডেমি প্রাঙ্গণ।

বৈশাখ বরণ উৎসবে ‘বৈশাখের রং লাগাও প্রাণে’ শিরোনামে উন্মুক্ত ক্যানভাসে ছবি আঁকার উদ্বোধন করেন বাংলাদেশের বরেণ্য কবি নির্মলেন্দু গুণ। এরপর রঙের তুলিতে ক্যানভাস রাঙান বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম এবং মহাপরিচালক আনজীর লিটন। শিশুরাও মনের মাধুরি মিশিয়ে আঁকে বৈশাখের ছবি।

ছবি: জাজিরা নিউজ

বৈশাখ বরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য কবি নির্মলেন্দু গুণ। তিনি তাঁর বক্তব্যে শৈশবের পহেলা বৈশাখের স্মৃতিচারণ করেন। ৮০ বছর বয়সের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে কবি বলেন তাঁর শৈশবের বৈশাখে নতুন পোশাক পড়ে বৈশাখ উদযাপনের সামর্থ্য ছিল না। সামর্থ্য না থাকলেও সেসময় তাদের আনন্দেরও কোন কমতি ছিলনা বলে জানান। শিশু একাডেমিতে বৈশাখ বরণ করতে এসে তিনি প্রথমবারের মত মেট্রোরেল দেখে আপ্লুত হয়ে যান। মেট্রোরেলে জনমানুষের ভোগান্তি দূর হতে দেখে বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ক্যানভাস উদ্বোধনের পর, শিশু একাডেমির উন্মুক্ত চত্বরে বৈশাখের গান ‘এসো হে বৈশাখ’ পরিবেশন করে বাংলাদেশ শিশু একাডেমির প্রশিক্ষণার্থী শিশু শিল্পীরা। আজকের বৈশাখ বরণের উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বাংলাদেশ শিশু একাডেমির শিশুশিল্পী, প্রশিক্ষক এবং অভিভাবকবৃন্দ।

এসময় বাংলাদেশ শিশু একাডেমির কর্মকর্তা, প্রশিক্ষক, অভিভাবক এবং প্রশিক্ষণার্থী শিশুরা উপস্থিত ছিলেন।

Reendex

Must see news