সময়ের জনমাধ্যম

টি-টোয়েন্টি বিশ্বকাপে সন্ত্রাসী হামলার হুমকি

ছবি: ইন্টারনেট

Last Updated on 5 months by zajira news

স্পোটর্স ডেস্ক, জাজিরা নিউজ: আর কিছুদিন পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে বসবে ক্রিকেটের বড় আসর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। এই আসর জমজমাট করতে এখন চলছে শেষ সময়ের প্রস্তুতি।

আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজে সন্ত্রসী হামলার হুমকির তথ্য পেয়েছে ক্যারিবীয় কর্তৃপক্ষ। আর তাতে নড়েচড়ে বসেছে আয়োজকরা। পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিশদ ও শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনার কথা জানিয়েছে আইসিসি ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজ এক প্রতিবেদনে জানিয়েছে, ভিডিও বার্তায় আসন্ন বিশ্বকাপে সহিংসতা চালানোর দাবি করেছে আইএস। প্রো-ইসলামিক স্টেট নামের এই সংস্থাটি নিজস্ব গণমাধ্যম ‘নাশির পাকিস্তান’ এ হামলার হুমকিসংক্রান্ত এই খবর প্রচার করেছে।

তবে আইএসের এমন হামলার হুমকিতে প্রো-ইসলামিক স্টেট নামের এই সংস্থাটি নিজস্ব গণমাধ্যম “নাশির পাকিস্তান”এ হামলার হুমকিসংক্রান্ত এই খবর প্রচার করেছে। বিশ্বকাপে অংশ নেওয়া দেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ এবং দর্শকদের তারা সর্বোচ্চ নিরাপত্তা দেবে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিইও জনি গ্রেভস বলেন, ‘আমরা আইসিসির সঙ্গে যোগাযোগ রাখছি। যে মাঠগুলোতে বিশ্বকাপের ম্যাচ অনুষ্ঠিত হবে সেগুলো এবং যে হোটেলে ক্রিকেটাররা অবস্থান করবে সেগুলোর নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে। আমি সব দেশকে জানিয়ে দিতে চাই, যে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও দর্শকদের নিরাপত্তা আমাদের প্রধান লক্ষ্য।’

আগামী ১ থেকে ২৯ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র যৌথভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে। ২০ দলের এই টুর্নামেন্টে ক্যারিবীয় অঞ্চলের ৬টি দেশে ফাইনাল, সেমিফাইনালসহ বেশির ভাগ ম্যাচ হবে। এবারই প্রথম ২০ দল নিয়ে হবে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের এই বিশ্বকাপ।