সময়ের জনমাধ্যম

‘ডেথ ওভারে’ মোস্তাফিজের ২ উইকেট, চেন্নাইয়ের আরেকটি জয়

চেন্নাইয়ের টানা দ্বিতীয় জয়, মোস্তাফিজের ২ উইকেট

Last Updated on 6 months by zajira news

স্পোর্টস ডেস্ক, জাজিরা নিউজ: এবারের আইপিএলে শুরুটা দুর্দান্ত হয়েছিল মোস্তাফিজুর রহমানের। চেন্নাই সুপার কিংসের জার্সিতে অভিষেকেই পেয়েছিলেন ৪ উইকেট। জিতে নিয়েছিলেন ম্যাচসেরার পুরস্কারও।

এবার দ্বিতীয় ম্যাচেও চেন্নাইয়ের জয়ে ভূমিকা রাখলেন বাংলাদেশের এই তারকা পেসার। আইপিএলে উদ্বোধনী ম্যাচের ধারাবাহিকতায় দাপট অব্যাহত রাখলেন মোস্তাফিজুর রহমান।

চেন্নাইয়ের চিপাক স্টেডিয়ামে মঙ্গলবার (২৬ মার্চ) গুজরাট টাইটান্সকে ৬৩ রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। চেন্নাইয় সুপার কিংসের দেওয়া ২০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানে থেমেছে গুজরাট। ৪ ওভার বোলিং করে ৩০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

চেন্নাইয়ের দেয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি গুজরাটের। পাওয়ারপ্লের মধ্যেই ২ উইকেট হারিয়ে বসে শুভমান গিলের দল। দুই ওপেনার শুভমান গিল এবং ঋদ্ধিমান সাহাকে সাজঘরে ফেরান দীপক চাহার।

আগের ম্যাচে পঞ্চম ওভারে প্রথমবার বোলিংয়ে এসেছিলেন মুস্তাফিজুর রহমান। তবে গুজরাটের বিপক্ষে তাকে আনা হয় দ্বিতীয় ওভারে। গতদিন নিজের প্রথম ওভারে চমক দেখালেও এদিন শুরুটা ভালো করতে পারেননি কাটার মাস্টার। প্রথম দুই ওভারে ২৩ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

প্রথম স্পেলে ভালো করতে না পারলেও শেষদিকে দুর্দান্ত বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। ১৭ তম ওভারে দুর্দান্ত স্লোয়ারে সাজঘরে ফেরান আফগানিস্তানের বিধ্বংসী ব্যাটার রশিদ খানকে। ওই ওভারে মাত্র ১ রান দেন তিনি। নিজের শেষ ওভার এবং ম্যাচের ১৯তম ওভারে এসেও অসাধারণ বোলিং করেছেন ফিজ। গুজরাটের শেষ ব্যাটার রাহুল টেওয়াটিয়াকে দারুণ এক কাটারে সাজঘরে ফিরিয়েছেন তিনি।

এর আগে ব্যাটিংয়ে নেমে রাচিন রবীন্দ্র এবং শিভম দুবের দুর্দান্ত ব্যাটিংয়ে ২০৬ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই। রবীন্দ্র আক্ষেপ নিয়ে আউট হলেও ফিফটি হাঁকিয়েছেন শিভাম দুবে।

টস হেরে ব্যাট করতে নেমে এদিন শুরু থেকেই আগ্রাসী ছিলেন কিউই অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। ৫ ওভারের মধ্যে দলকে পৌঁছে দেন ৫৮ রানে। তবে দুর্ভাগ্যবশত ষষ্ঠ ওভারে রশিদ খানের বলে স্টাম্পিং হয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ২০ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৪৬ রানে থামে তার ইনিংস। ৩৬ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৪৬ রান করে জনসন স্পেন্সারের বলে কট বিহাইন্ড হন অধিনায়ক গায়কোয়াড়।

চতুর্থ উইকেটে ড্যারেল মিচেলকে একপাশে রেখে চার-ছক্কার ফুলঝুরি ছড়ান দুবে। রশিদ-মোহিতদের তুলোধুনো করে ২৩ বলে ৫ ছক্কা ও ২ চারের মারে ৫১ রান করে আউট হন তিনি। মিচেলের ইনিংস থামে ২০ বলে ২৪ রানে। শেষদিকে সামির রিজভী ৬ বলে ১৪ ও রবীন্দ্র জাদেজা ৩ বলে ৭ রান করে দলের সংগ্রহ দুইশ পার করেন।

গুজরাটের বোলারদের মধ্যে সবচেয়ে খরুচে ছিলেন রশিদ খান। ৪ ওভার বল করে ২ উইকেট নিলেও ৪৯ রান দেন তিনি। একটি করে উইকেট নেন সাই কিশোর, স্পেন্সার জনসন ও মোহিত শর্মা।

Reendex

Must see news