সময়ের জনমাধ্যম

পাঁচ কোটি টাকার চুক্তিতে এমপি আনোয়ারুলকে হত্যা করা হয়

সংসদ সদস্য আনোয়ারুল আজীম -ফাইল ছবি

Last Updated on 4 months by zajira news

নিউজ ডেস্ক, জাজিরা নিউজ: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমকে (আনার) খুন করার জন্য হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ঘাতকদের সঙ্গে পাঁচ কোটি টাকার চুক্তি করা হয়েছিল।

আনোয়ারুল আজিম গত ১২ মে কলকাতা যাওয়ার পরের দিনই ঘাতকরা হত্যা পরিকল্পনা বাস্তবায়ন করে। মাত্র ২০ মিনিটেই শেষ হয় কিলিং মিশন। এ ঘটনায় জড়িত সন্দেহে বাংলাদেশে গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানা গেছে বলে তদন্ত-সংশ্লিষ্ট গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়ে জাতীয় দৈনিকের প্রতিবেদনে উঠে এসেছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ জানিয়েছে, এ হত্যাকান্ডে জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। গত রাতে খুলনা থেকে আরও তিনজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির দুই নেতা শিমুল ভুঁইয়া, তানভীর ভুঁইয়া এবং তাঁর স্ত্রী।

পুলিশ ও গোয়েন্দা সূত্র জানিয়েছেন, ৫ কোটি টাকা চুক্তিতে নৃশংসভাবে খুন করা হয় এমপি আনারকে। লাশের একাধিক টুকরো করা হয়। পরে চারটি ট্রলিব্যাগে করে ফেলে দেওয়া হয় পশ্চিমবঙ্গেরই বিভিন্ন এলাকায়। যদিও গতকাল পর্যন্ত লাশের খন্ডিতাংশ উদ্ধার করা সম্ভব হয়নি।

সংশ্লিষ্টরা বলছেন, আক্তারুজ্জামান শাহিন নামে বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক ৫ কোটি টাকায় খুনের কন্ট্রাক্ট দেন সৈয়দ আমানুল্লাহ সাইদ নামে একজনকে। শাহিনের গ্রামের বাড়ি ঝিনাইদহে। তিনি নিহত এমপি আনারের ছোটবেলার বন্ধু। ঠিকাদারি ব্যবসার বাইরেও তাঁর বিরুদ্ধে সোনা চোরাচালান ও হুন্ডি কারবারের অভিযোগ আছে। তবে বেশ কিছুদিন ধরে এমপি আনারের সঙ্গে শাহিনের ব্যবসায়িক বিরোধ চলছিল। হুন্ডি ব্যবসার হাজার কোটি টাকা আনার আত্মসাৎ করেন; যা শাহিন আদায় করতে পারছিলেন না। সবশেষে আনারকে দুনিয়া থেকেই সরিয়ে দেওয়ার ভয়ংকর পরিকল্পনা করেন। দায়িত্ব দেন সৈয়দ আমানুল্লাহ সাইদ ওরফে আমানকে।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার শাহিদুর রহমান রিপনের নেতৃত্বে একটি দল মোহাম্মদপুর থেকে প্রথমে আমানুল্লাহ নামে একজনকে আটক করার পরই চাঞ্চল্যকর এ ঘটনার জট খুলতে শুরু করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাঁর মুখ থেকে বেরিয়ে আসে ভয়ংকর সব তথ্য। পরে আটক করা হয় ফয়সল ওরফে জুয়েলকে। ডেকে নেওয়া হয় শিলাস্তি নামে এক যুবতীকে। এসব জানানো হয় ভারতীয় আইন প্রয়োগকারী সংস্থাকে। দুই দেশের আইন প্রয়োগকারী সংস্থাগুলো নিশ্চিত হয় খুন হয়েছেন এমপি আনার।