সময়ের জনমাধ্যম

ভারতের কেরালায় ভূমিধসে নিহত ৪১

Last Updated on 2 months by zajira news

নিউজ ডেস্ক, জাজিরা নিউজ: ভারী বৃষ্টি ও একাধিক ভূমিধসে ভারতের দক্ষিণের রাজ্য কেরালার ওয়েনাডে অন্তত ৪১ জন নিহত হয়েছেন। আরও বহু মানুষ আহত হয়েছেন ।

রাজ্যের একটি গুরুত্বপূর্ণ সেতু ধসে পড়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। গতকাল সোমবার (২৯ জুলাই) মধ্যরাতের দিকে ভূমিধসের ঘটনাগুলো ঘটে।

রাজ্যের বনমন্ত্রী এ কে শশীন্দ্রন রয়টার্সকে জানান, পরিস্থিতি খুবই গুরুতর। সরকার থেকে সব সংস্থাকেই সেখানে উদ্ধারকাজে পাঠানো হয়েছে। আজ মঙ্গলবারও সেখানে দিনভর বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

যে এলাকায় ভূমিধস হয়েছে সেখানে যাওয়ার একটি গুরুত্বপূর্ণ সেতু ধসে পড়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলেও জানান বনমন্ত্রী সম্মেলন। তিনি বলেন, সেনবাহিনী সেখানে একটি অস্থায়ী সেতু নির্মাণের কাজ করছে।ভূমিধসে ৭০ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বিনা জজ।

ভারতের লোকসভায় বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী সর্বশেষ লোকসভা নির্বাচনে ওয়েনাড আসন থেকে জিতেছিলেন। তবে আসনটি তিনি ছেড়ে দিয়েছেন।

ভূমিধসের ঘটনার পর রাহুল গান্ধী বলেছেন, তিনি সব দপ্তরের সঙ্গে সমন্বয়, একটি নিয়ন্ত্রণ কক্ষ স্থাপনের জন্য কেরালার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। ত্রাণকাজে কোনো ধরনের সহায়তার দরকার হলে তা জানানোর জন্যও মুখ্যমন্ত্রীকে অনুরোধের কথা বলেছেন রাহুল গান্ধী।