সময়ের জনমাধ্যম

মুস্তাফিজের দারুণ বোলিং, রাভিন্দ্রার ঝড়ে কোহলিদের হারিয়ে আইপিএল শুরু চেন্নাইয়ের

ম্যান অব দা ম্যাচ: মুস্তাফিজুর রহমান

Last Updated on 6 months by zajira news

স্পোর্টস ডেস্ক, জাজিরা নিউজ: চেন্নাই সুপার কিংসে মুস্তাফিজ নিজের অভিষেকে উপহার দিলেন আইপিএলে নিজের ক্যারিয়ার সেরা বোলিং। সাথে আইপিএলে অভিষিক্ত রাচিন রবীন্দ্র ব্যাটে ঝড়ো ইনিংসে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে অনায়াসে হারিয়ে আইপিএলের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করল চেন্নাই।

 

শুক্রবার (২২ মার্চ) আইপিএলের ১৭তম আসরের উদ্বোধনী ম্যাচে ঘরের মাঠে চেন্নাইয়ের জয় ৬ উইকেটে। চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে বেঙ্গালুরুর ১৭৩ রান ৮ বল বাকি থাকতে পেরিয়ে যায় পাঁচবারের চ্যাম্পিয়নরা।

প্রথম বল ডট হলেও পরের বলে বাউন্ডারি হজম করেন মুস্তাফিজ । তৃতীয় বলে ডু প্লেসিসকে ক্যাচ আউট করেন এই বাঁহাতি পেসার। ২৩ বলে ৩৫ রান করে ফিজের অফ স্ট্যাম্পের বাইরের বল উড়িয়ে মারতে গিয়ে রাচিনের হাতে তালুবদ্ধ হন এই ডান হাতি ব্যাটার। সেই সঙ্গে চলতি আসরের প্রথম উইকেটটি পকেটে ঢুকিয়ে এই বাংলাদেশি পেসার।একই ওভারের শেষ বলে রজত পাতীদারকে শূন্য রানে আউট করেন মোস্তাফিজ। এতে জোড়া উইকেট শিকার করে চেন্নাইকে খেলায় ফেরান তিনি।

 

নিজের প্রথম ২ ওভারে স্রেফ ৭ রান দিয়ে ৪ উইকেট নিয়ে বিরাট কোহলির দলকে নাড়িয়ে দেন মুস্তাফিজ। শেষ পর্যন্ত ৪ ওভারে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরাও বাংলাদেশের এই বাঁহাতি পেসার।

আইপিএলে মুস্তাফিজের এটি ক্যারিয়ারসেরা বোলিং। আগের সেরা ছিল ২০১৬ সালে তার প্রথম আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৬ রানে ৩ উইকেট।

প্রথমবার এই টুর্নামেন্টে খেলতে এসে রান তাড়ায় ৩টি করে ছক্কা ও চারে ১৫ বলে ৩৭ রান করেন নিউজিল্যান্ডের তরুণ ব্যাটসম্যান রাভিন্দ্রা।

চেন্নাইয়ের নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের শুরুটা হলো দারুণ। আগের দিন মাহেন্দ্র সিং ধোনির জায়গায় এই ওপেনারকে দায়িত্ব দেয় ফ্র্যাঞ্চাইজিটি।