সময়ের জনমাধ্যম

শরীয়তপুরে ঘুষ নেওয়ার ভিডিও ভাইরালের পর ভূমি কর্মকর্তাকে বদলি

ভূমি সহকারী কর্মকর্তা মতিউর রহমান

Last Updated on 7 months by admin

জেলা প্রতিনিধি, জাজিরা নিউজ: শরীয়তপুরের জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মতিউর রহমানের বিরুদ্ধে অফিস কক্ষে বসে দুই সেবাগ্রহীতার কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘুষ নেওয়ার দৃশ্যের দুটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে ।

সেবাগ্রহীতাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে বড়কান্দি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মতিউর রহমানকে অন্যত্র বদলি করা হয়েছে। এ ঘটনার পর বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম লুনা এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিসে ইউনিয়ন ভূমি সহকারী পদে মতিউর রহমান তিন বছর ধরে কর্মরত ছিলেন। তিনি বিভিন্ন সময় সেবা নিতে আসা ব্যক্তিদের কাছ থেকে অতিরিক্ত টাকা নিয়ে থাকেন বলে অভিযোগ ওঠে। এছাড়াও অফিস কক্ষে বসে মানুষের কাছ থেকে টাকা নিচ্ছেন এমন দৃশ্যের দুটি ভিডিও সম্প্রতি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, অভিযুক্ত মতিউর রহমান বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিসে তিন বছর ধরে কর্মরত ছিলেন। এখানে সেবা নিতে আসা ব্যক্তিদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ দীর্ঘদিনের।

কয়েকদিন আগে মতিউর রহমান অফিস কক্ষে বসে সেবাগ্রহীতার কাছ থেকে ঘুষ নিচ্ছেন, এমন দুটি ভিডিও সম্প্রতি ফেসবুকে ছড়িয়ে পড়ে। এর মধ্যে ১৮ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা যায়, সেবা নিতে আসা এক ব্যক্তি মতিউর রহমানের সঙ্গে কথা বলছেন। এরপর মানিব্যাগ থেকে টাকা বের করে দিচ্ছেন। টাকা হাতে নিয়ে তা ড্রয়ারে রাখছেন। ওই ব্যক্তির হাতে কিছু কাগজ তুলে দিলে তিনি ভূমি অফিস ত্যাগ করেন। চার সেকেন্ডের আরেকটি ভিডিওতে দেখা যায়, মতিউর রহমান তার কক্ষে চেয়ারে বসে আছেন। পাশ থেকে একজন ৫০০ টাকার নোটের একটি বান্ডেল (বেশ কয়েকটি নোট) তার কাছে দিচ্ছেন। দ্রুত টেবিল থেকে ওই টাকাগুলো সরিয়ে নিচে ড্রয়ারে রাখেন। এরপরই তার চেয়ারের পেছন দিয়ে ওই কার্যালয়ের অফিস সহায়ক শিপা আক্তারকে বের হতে দেখা যায়।

দুটি ভিডিও ছড়িয়ে পড়ার পর মঙ্গলবার মতিউর রহমানকে ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়নে বদলি করা হয়েছে। পাশাপাশি শিধলকুড়া ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা সিদ্দিকুর রহমানকে বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিসে নিযুক্ত করা হয়েছে।