সময়ের জনমাধ্যম

শান্তদের সাহায্যের আশায় অস্ট্রেলিয়া অধিনায়ক মার্শ বললেন ‘কাম অন বাংলাদেশ’

Last Updated on 3 months by zajira news

স্পোর্টস ডেস্ক, জাজিরা নিউজ: বাংলাদেশকে সমর্থন দিয়ে অস্ট্রেলিয়া তাদের হিসাব মেলাচ্ছে, কিন্তু বাংলাদেশও নিজেদের সমীকরণ মেলানোর আশায়। আফগানিস্তানকে হারিয়ে সেমি-ফাইনালে ওঠার সুযোগ যে শান্ত-সাকিবদের সামনেও আছে।

বাংলাদেশের জন্য রাস্তাটা বেশ কঠিন। উদাহরণ হিসেবে আগে ব্যাট করে টাইগাররা যদি ১৬০ রান করে, তাহলে সেমিতে যেতে হলে তাদের ৬১ বা এর বেশি রানে জিততে হবে। এছাড়া আফগানরা আগে ব্যাট করে যদি ১৬০ রান করে, তাহলে সেই রান ১৩ ওভারের মধ্যে পাড়ি দিতে হবে বাংলাদেশকে। তবে অল্প ব্যবধানে হারলে সেমিতে চলে যাবে অস্ট্রেলিয়া।

তাই আজ ভোরের ম্যাচে বাংলাদেশের জন্যই গলা ফাটাবে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে হারের পর এমনটাই জানিয়ে গেলেন অজি অধিনায়ক মিচেল মার্শ। প্রেজেন্টেশনে টাইগারদের উৎসাহ দিয়ে তিনি বলেন, ‘কাম অন, বাংলাদেশ!’

সুপার এইটে ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে এক নম্বর গ্রুপের দুইয়ে আছে অস্ট্রেলিয়া (রানরেট -০.৩৩৭)। এক ম্যাচ কম খেলে তিনে আফগানিস্তান (রানরেট -০.৬৫০)। আর পয়েন্টের খাতা খুলতে না পারায় সবার শেষে বাংলাদেশ (রানরেট -২.৪৮৯)।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে একবারই মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। ২০১৪ বিশ্বকাপের সেই ম্যাচে ঘরের মাঠে আফগানদের ৯ উইকেটে হারায় টাইগাররা।