সময়ের জনমাধ্যম

শিল্পকলা একাডেমির পুরস্কার পেলেন ইত্তেফাকের গনিসহ ১৩ জন

জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার গ্রহণ করছেন আব্দুল গনি। ছবি: জাজিরা নিউজ

Last Updated on 4 months by zajira news

নিউজ ডেস্ক, জাজিরা নিউজ: দৈনিক ইত্তেফাকের আব্দুল গনিসহ ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ’ শিরোনামে শিল্পকলা একাডেমি আয়োজিত প্রতিযোগিতায় পুরস্কার পেলেন ১৩ জন।

শুক্রবার (১৭ মে) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের ছবি তুলে তৃতীয় হয়েছেন আব্দুল গনি

‘লাইফ ইন এ মেট্রো’ শিরোনামের ছবির জন্য প্রথম হয়েছেন মো. রেজওয়ানুল হাসান, ‘সাউথ এশিয়াস লারজেস্ট এসটিপি’ ছবির জন্য দ্বিতীয় হয়েছেন সৈয়দ মেহেদী হাসান আর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের ছবি তুলে তৃতীয় হয়েছেন আব্দুল গনি।

এছাড়াও সম্মানসূচক পুরস্কার পেয়েছেন ১০জন আলোকচিত্র শিল্পী। তারা হলেন-শোয়েব ফারুকী, মো. সাইফুল ইসলাম খান, মো. আহনাফ আল ইয়াছির, আজিম খান রনি, উশৈশিং মারমা, লুৎফর রহমান, মো. খোরশেদ আলম, দীপু মালাকার, মোহাম্মদ রুবেল ও সবুজ হাওলাদার।

ছবি: জাজিরা নিউজ

বিজয়ীদের সনদপত্র ও পুরস্কার তুলে দেন বরেণ্য ফটোসাংবাদিক এ বি এম রফিকুর রহমান এবং শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম। ধন্যবাদ জানান একাডেমির সচিব সালাউদ্দিন আহাম্মদ।

২০২৩ সালে ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ’ শিরোনামে আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এক বছর ধরে চলা এই প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে সনদপত্র ও পুরস্কার তুলে দেওয়া হয়।

প্রতিযোগিতা চলাকালে অনলাইনে ৩১৪ আলোকচিত্রীর ৬৩৮ ছবি জমা পড়ে। বিচারে ২২৯ জনের ২৩৫টি ছবি বেছে নেওয়া হয়। সেখান থেকে সেরা ছবি বাছাই করা হয়। নির্বাচিত ছবিগুলো নিয়ে শিল্পকলা একাডেমির চিত্রশালায় গত ৩০ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত প্রদর্শনী করা হয়।