সময়ের জনমাধ্যম

সবচেয়ে বড় কোটা ‘দুর্নীতিবাজ কোটা-চোর কোটা’ : ব্যারিস্টার সুমন

Last Updated on 3 months by zajira news

নিউজ ডেস্ক, জাজিরা নিউজ: হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক (সুমন) বলেছেন, ছাত্ররা সারাদেশে কোটার জন্য আন্দোলন করছে। কিন্তু এরা কি জানে, সবচেয়ে বড় কোটা ‘চোর কোটা’, ‘দুর্নীতিবাজ কোটা’। এই কোটার বিরুদ্ধে আন্দোলন করলে আমরা সব সুবিধা পেতাম।

মঙ্গলবার (০৯ জুলাই) দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রশ্নফাঁস তদন্তে কমিটি গঠনের সমালোচনা করে তিনি বলেন, ‘বাংলাদেশে কমিটিদের আমি বেশি ভয় পাই। যারা চোর, পুলিশ তাদের ধরবে। কমিটি করার দরকার কী। কমিটি করা মানে ঘটনা হজম করার জন্য সময় নেওয়া।’

প্রশ্নফাঁস কাণ্ডে গ্রেফতার পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীর বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘দুর্নীতির টাকা আল্লাহর রাস্তায় খরচ করেছেন- এমন বক্তব্যের চেয়ে দুঃখজনক আর কিছু নেই।

তিনি ড্রাইভার থাকাকালীন আরও অনেকেই পিএসসির চেয়ারম্যান ছিলেন। তারা এর সাথে যুক্ত ছিলেন কি না এটিও দেখার বিষয়। এমনটাও হতে পারে ড্রাইভারকে দিয়ে তারা দুর্নীতি করিয়েছেন।’

৩৩ থেকে ৪৬তম বিসিএস পর্যন্ত যেসব কর্মকর্তা এই পদ্ধতিতে নিয়োগ পেয়েছেন তাদের খুঁজে বের করার দাবি জানান ব্যারিস্টার সুমন। যুদ্ধাপরাধীরা যেমন অপরাধী, তাদের চেয়ে প্রশ্নফাঁস করে যারা নিয়োগ পেয়েছেন তারা কোনো অংশেই কম অপরাধী নয় বলে মনে করেন স্বতন্ত্র এই সংসদ সদস্য।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে তিনি উচ্চ আদালতের শরণাপন্ন হবেন বলেও জানান ব্যারিস্টার সুমন।