সময়ের জনমাধ্যম

সিটি কর্পোরেশনগুলোর আইনগত ও আর্থিক অসঙ্গতি দূর করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী

Last Updated on 7 months by admin

নিউজ ডেস্ক, জাজিরা নিউজ: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম দেশের বিভিন্ন সিটি কর্পোরেশনগুলোর কাজের গতি বৃদ্ধি করার উপর গুরুত্ব আরোপ করে বলেছেন, জনগণ যাতে সহজে ও ভোগান্তি মুক্ত পরিবেশে সেবা পায় সেজন্য আমরা সবাই কাজ করছি। জনগণের সেবা প্রাপ্তির ক্ষেত্রে সিটি কর্পোরেশনগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই দেশের সকল সিটি কর্পোরেশন আর্থিকভাবে শক্তিশালী এবং আইনগত অসঙ্গতি গুলো দূর করে যাতে সুষ্ঠুভাবে জনগণকে সেবা দিতে পারে সেজন্য কার্যকর পদক্ষেপ ও উদ্যোগ নেওয়া হবে।

সোমবার (১১ মার্চ) স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে সিটি কর্পোরেশনের মেয়রদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাগরিক সেবা প্রদানে সিটি করপোরেশনগুলোর সমস্যা মনোযোগ দিয়ে শুনে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘কাজ করতে গেলে নানারকম সমস্যা ও প্রতিবন্ধকতা আসবেই। সেসব সমস্যাকে সমাধান করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। সিটি করপোরেশনের মেয়ররা মন্ত্রণালয় থেকে কোনো প্রকার অসহযোগিতা পেলে সে ক্ষেত্রে সব বাধা দূর করা হবে।’

সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, চট্টগ্রাম সিটির মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, গাজীপুর সিটির মেয়র জায়েদা খাতুন, নারায়ণগঞ্জ সিটির মেয়র সেলিনা হায়াত আইভি, সিলেট সিটির মেয়র মো. আনোয়ারুজ্জামান, খুলনা সিটির মেয়র তালুকদার আব্দুল খালেক, রংপুর সিটির মেয়র মো. মোস্তাফিজার রহমান, বরিশাল সিটির মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ, কুমিল্লা সিটির ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল-আমিন।

Reendex

Must see news