সময়ের জনমাধ্যম

হিজবুল্লাহর ড্রোন হামলায় ১৮ ইসরায়েলি সেনা আহত

ইসরায়েলের হামলার পর লেবাননের একটি গ্রাম থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখা যায়।

Last Updated on 3 months by zajira news

আন্তর্জাতিক ডেস্ক, জাজিরা নিউজ: লেবানের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর ড্রোন হামলায় দখলদার ইসরায়েলের ১৮ সেনা আহত হয়েছে। এরমধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, রোববার (৩০ জুন) বিকেলে গ্যালিলি এবং উত্তর গোলানে একাধিক ড্রোন পাঠায় হিজবুল্লাহ।

এরমধ্যে বিস্ফোরক বোঝাই একটি ড্রোন মেরোম গোলান অঞ্চলে আঘাত হানে। এতে ১৮ সেনা আহত হয়। আহতদের মধ্যে একজনের অবস্থা বেশ গুরুতর। বাকিদের অবস্থা ভালো আছে বলে দাবি করেছে আইডিএফ।

রোববারের ড্রোন হামলার বিষয়টি নিশ্চিত করেছে ইরানপন্থি হিজবুল্লাহ। তারা জানিয়েছে, এদিন সকালে লেবাননে ইসরায়েলি বাহিনী যে হামলা চালিয়েছে এটির জবাব দিতে বিস্ফোরক বোঝাই ড্রোন দিয়ে ইসরায়েলি সেনাবাহিনীর একটি অবকাঠামোতে হামলা চালানো হয়েছে।

গাজা ইস্যুতে ইসরায়েল-হিজবুল্লাহ উত্তেজনা চরমে। দখলদার ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতি লক্ষ্য করে গত কয়েকদিন ধরে বিস্ফোরক বোঝাই ড্রোন, ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র এবং মুহুর্মুহু রকেট ছুড়ছে ইরানপন্থি সশস্ত্র গোষ্ঠীটি।

এতে যুদ্ধ পরিস্থিতি ভয়াবহ রূপ নেবে শঙ্কায়৭টি দেশ তাদের নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ দিয়েছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জর্ডান, রাশিয়া, আয়ারল্যান্ডসহ আরও ৫টি দেশ তাদের নাগরিকদের লেবাননে ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে।