সময়ের জনমাধ্যম

সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ৩৬

সিরিয়ার আলেপ্পো প্রদেশে ইসরায়েলের হামলা

Last Updated on 6 months by zajira news

আন্তর্জাতিক ডেস্ক, জাজিরা নিউজ: সিরিয়ার আলেপ্পো প্রদেশে ইসরায়েলের হামলায় অন্তত ৩৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাতে এ তথ্য জানিয়েছে এএফপি।

এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ভোরের আগে ইসরায়েলি হামলায় বেসামরিক মানুষ ও সামরিক কর্মী নিহত ও আহত হয়েছে। সিরিয়ার একটি সামরিক সূত্র সানাকে জানিয়েছে, ‘আনুমানিক রাত ১টা ৪৫ মিনিটে ইসরায়েলি শত্রুরা আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে একটি বিমান হামলা শুরু করে। এই হামলায় বেসামরিক এবং সামরিক কর্মী নিহত ও আহত হয়েছে।

ব্রিটেনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আলেপ্পো প্রদেশে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লার অধীনে থাকা একটি রকেট ডিপোর কাছে এই হামলা চালানো হয়। সংস্থাটি জানায়, ইসরায়েলের হামলায় অন্তত ৩৬ জন নিহত হওয়ার পাশাপাশি কয়েক ডজন আহত হয়েছেন।

এর আগে সিরিয়ায় বিমান হামলায় ১৩ জন নিহত হন। তাদের মধ্যে ইরানপন্থি অন্তত ৯ জনসহ একজন কমান্ডার ছিলেন। মঙ্গলবার (২৬ মার্চ) সিরিয়ার পূর্বাঞ্চলে ওই হামলা চালানো হয়।

গত কয়েক বছর ধরেই সিরিয়ায় হামলা চালাচ্ছে ইসরায়েল। কিন্তু কখনোই তারা এসব হামলার দায় স্বীকার করে না।

Reendex

Must see news