সময়ের জনমাধ্যম

ঈদের দিনে ইসরায়েলি হামলায় হামাস প্রধান হানিয়ার ৩ ছেলে, নাতিসহ নিহত ১২২

হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া। ছবি: সংগৃহীত

Last Updated on 6 months by zajira news

আন্তর্জাতিক ডেস্ক, জাজিরা নিউজ: বিশ্বজুড়ে যখন ইসলাম ধর্মাবলম্বীরা মেতেছেন ঈদের আনন্দে, তখন গাজাবাসীর ঈদ কাটছে আতঙ্কে। ঈদের দিনও গাজায় হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

বুধবার (১০ এপ্রিল) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানান, গত ২৪ ঘণ্টায় গাজার শাসকগোষ্ঠী সশস্ত্র হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার তিন ছেলে ও এক নাতিসহ ১২২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫৬ জন।

হামাস প্রধান হানিয়া আল জাজিরাকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘যদি ফিলিস্তিনি নেতাদের পরিবারগুলিকে ইসরায়েলি সেনাবাহিনী তাদের লক্ষ্যবস্তু করে তবুও তারা পিছু হটবে না এবং এই হত্যাকাণ্ড যুদ্ধবিরতি আলোচনায় হামাসের দাবিকে প্রভাবিত করবে না।’

হানিয়া জানান, তার পরিবারের উপর হামলা ইসরায়েলের এ হামলা ‘ব্যর্থতার’ প্রমাণ। এটি চলমান পরোক্ষ যুদ্ধবিরতি আলোচনায় গোষ্ঠীর অবস্থান পরিবর্তন করবে না।

হানিয়া আরও জোর দিয়ে বলেন, ‘হামাস তাদের দাবি প্রত্যাহার করবে না, যার মধ্যে একটি স্থায়ী যুদ্ধবিরতি এবং বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের তাদের ঘরে ফিরে যাওয়ার বিষয়টি অন্তর্ভুক্ত। আমার সন্তানদের রক্ত ফিলিস্তিনি জনগণের শিশুদের রক্তের চেয়ে মূল্যবান নয়… ফিলিস্তিনের সকল শহীদ আমার সন্তান।’

তিনি আরও জানান, যুদ্ধের শুরু থেকে এ পর্যন্ত তার পরিবারের প্রায় ৬০ সদস্যের প্রাণ গেছে।

তবে সন্তানদের মৃত্যুতে বিচলিত হননি হামাস প্রধান। আলজাজিরাকে তিনি বলেছেন, “শহীদদের রক্ত এবং আহতদের যন্ত্রণার মাধ্যমে আমরা আশা তৈরি করি, আমরা ভবিষ্যৎ তৈরি করি, আমরা আমাদের মানুষ ও জাতির জন্য স্বাধীনতা ও মুক্তি তৈরি করি।”

Reendex

Must see news