সময়ের জনমাধ্যম

টেলিগ্রামে নতুন ৩ ফিচার : ব্যবহারকারীদের জন্য সুখবর!

Last Updated on 7 months by admin

প্রযুক্তি ডেস্ক, জাজিরা নিউজ: বর্তমানে হোয়াটসঅ্যাপের পাশাপাশি অন্যতম জনপ্রিয় ম্যাসেজিং প্লাটফর্ম টেলিগ্রাম। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অ্যাপটির ব্যবহারকারীর সংখ্যা। যার ফলে নতুন নতুন আকর্ষণীয় ফিচার এনেছে এই মেসেজিং অ্যাপটিতে । এবার নতুন তিনটি ফিচার যুক্ত করেছে। এই ফিচারগুলো যুক্ত হওয়ায় টেলিগ্রাম ব্যবহার আগের থেকে অনেকটাই সহজ হবে।

প্রথমটি হলো ভিউ ওয়ানস ফিচার। এখন থেকে ভয়েস ও ভিডিও মেসেজ পাঠানোর ক্ষেত্রে ‘ভিউ অনলি ওয়ানস’ ফিচারটি ব্যবহার করা যাবে। ‘ভিউ অনলি ওয়ানস’ ফিচার ব্যবহার করে পাঠানো ছবি বা ভিডিও প্রাপক খুলে দেখার পর তা স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে। এছাড়া পাঠানো ছবি বা ভিডিওগুলো প্রাপকের ফটো গ্যালারিতেও সংরক্ষিত হয় না। ফলে নিরাপদে গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদান করা যায়। এখন ভয়েস মেসেজের অপশনটি নিয়ে এসেছে অ্যাপটি।

দ্বিতীয় ফিচারটিতে আপনি ভিডিও এবং অডিও মেসেজগুলো পাঠানোর সময় পজ করতে পারবেন। একটি মেসেজ রেকর্ড করার সময় আপনার যদি কিছু গুরুত্বপূর্ণ কাজ থাকে, তবে আপনি পজ করে দিতে পারেন এবং তারপর আপনার কাজ শেষ করার পরে রেকর্ডিং চালিয়ে যেতে পারেন।

তৃতীয় ফিচারটি হলো রিড টাইম কন্ট্রোল। এতে আপনি তাকে যে মেসেজটি পাঠিয়েছেন, তা সে কতক্ষণ পড়তে পারবে, সেটাও আপনিই ঠিক করে দেবেন। যতক্ষণের জন্য আপনি সময় নির্ধারন করে দেবেন, ততক্ষণই মেসেজটি থাকবে। তারপরে সেই মেসেজ নিজে থেকেই মুছে যাবে।

টেলিগ্রাম প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য কিছু নতুন ফিচারও যুক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে:
প্রিমিয়াম ব্যবহারকারীরা এখন তাদের “Last Seen” সময় লুকাতে পারবেন। প্রিমিয়াম ব্যবহারকারীরা নির্বাচন করতে পারবেন যে, কে তাদের প্রথমে মেসেজ পাঠাতে পারবে।