সময়ের জনমাধ্যম

মালয়েশিয়ায় শুধু শ্রমিক নয়, বাংলাদেশী দক্ষ পেশাজীবীরাও সুনামের সাথে কাজ করছে : হাইকমিশনার

মালয়েশিয়া প্রবাসী সাংবাদিকদের সঙ্গে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামিম আহসান মতবিনিময় করেন। ছবি: জাজিরা নিউজ

Last Updated on 6 months by zajira news

মালয়েশিয়া প্রতিনিধি, জাজিরা নিউজ: শুধু শ্রমিক নয় মালয়েশিয়ায় বিপুল পরিমাণ বাংলাদেশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা, বিভিন্ন প্রতিষ্ঠানে প্রকৌশলী, আইটি এমনকি গবেষক হিসাবেও কাজ করছে । এছাড়া অধ্যায়নে বিদেশি শিক্ষার্থীদের একটি বড় অংশ বাংলাদেশ থেকে বলেও বলে মন্তব্য করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামিম আহসান।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) মালয়েশিয়া প্রবাসী সাংবাদিকদের সঙ্গে ইফতার ও মতবিনিময়কালে এ মন্তব্য করেন। এ সময় প্রবাসী ও দেশের স্বার্থে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে বেশি গুরুত্ব দিতে সাংবাদিকদের অনুরোধ জানান তিনি।

রাজধানী কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ইয়ুথ সেন্টারের বলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার বলেন, প্রবাসে হাইকমিশন সবার আস্থার জায়গা, আমরা প্রবাসীদের সমস্যা সমাধানে সার্বক্ষণিক কাজ করছি। এরপরও কোনো অভিযোগ থাকলে হাইকমিশনকে অবহিত করার পরামর্শ দেন বর্ষীয়ান এ কূটনীতিক।

এ সময় তিনি বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশিরা শুধু শ্রমিক নয় বরং তারা দক্ষ পেশাজীবী হয়েও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সুনামের সঙ্গে কাজ করছে ।

আরটিভির মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজুর সঞ্চালনায় প্রবাসী সাংবাদিকদের আয়োজনে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন, সিনিয়র সাংবাদিক শেখ আহমাদুল কবির।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, প্রবাসে দেশের সম্মান সমুজ্জল রাখতে কাজ করে যাচ্ছে প্রবাসী সাংবাদিকরা। সাংবাদিকদের লেখনীর মাধ্যমে প্রবাসীদের সুখ-দু:খ, হাসি-কান্না, আনন্দ-বেদনার গল্প উঠে আসে বলেও মন্তব্য করেন, তিনি। এ সময় প্রবাসীদের জন্য সেবার মান বাড়ানোয় হাইকমিশনকে ধন্যবাদ জানান তিনি।

মালয়েশিয়া প্রবাসী সাংবাদিকদের সঙ্গে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামিম আহসান ফটোসেশনে অংশ নেন। ছবি: জাজিরা নিউজ

অনুষ্ঠানে ই-পাসপোর্ট কবে চালু হবে এ বিষয়ে হাইকমিশনারকে সাংবাদিকরা অবহিত করলে, হাইকমিশনার ঈদের পরপরই মালয়েশিয়ায় ই-পাসপোর্টের কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর, ডিফেন্স উইং কমোডর মো. হাসান তারিক মন্ডল, কাউন্সির (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) এ এস এম জাহিদুর রহমান, প্রথম সচিব (প্রেস) সুফি আব্দুল্লাহিল মারুফ উপস্থিত ছিলেন।

প্রবাসী সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, মাইটিভি ও বিজয় টিভি প্রতিনিধি আশরাফুল মামুন, এনটিভি প্রতিনিধি কায়সার হামিদ হান্নান, এশিয়া টিভি ও বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি জহিরুল ইসলাম হিরন, ডিবিসি টিভি প্রতিনিধি মোহাম্মদ আলি, একুশে টিভি প্রতিনিধি শেখ আরিফুজ্জামান, মানব জমিন প্রতিনিধি আরিফুল ইসলাম, ওআইসি টুডে প্রতিনিধি সাঈদ হক, এসএটিভি প্রতিনিধি বাপ্পি কুমার দাস, জাজিরা নিউজ এর ভারপ্রাপ্ত সম্পাদক সওকত হোসেন , কালের কণ্ঠ প্রতিনিধি ইমরান হাসান ও সকল খবরের প্রধান সম্পাদক, আরজি উলফি মিথুন।

এ সময় পবিত্র মাহে রমজানে দেশ ও প্রবাসে থাকা সবার জন্য বিশেষভাবে দোয়া-মোনাজাত করা হয় করা হয়।

Reendex

Must see news