সময়ের জনমাধ্যম

“বড়ইয়ের” বিচির কারণে মেট্রোরেলের দরজা বন্ধ হচ্ছিলো না

Last Updated on 4 weeks by zajira news

নিউজ ডেস্ক, জাজিরা নিউজ: বিদ্যুৎ চালিত দ্রুতগতির গণপরিবহন মেট্রোরেলে খাবার বহন করা নিষেধ। এরপরও অনেক যাত্রী অসচেতনতার মতো আচরণ করেন। ফলে প্রায়ই বিপত্তি ঘটে মেট্রোরেলে।

পানির বোতল দরজায় আটকে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল বেশ কয়েকবার। আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে। তবে সেটি পানির বোতলের কারণে নয়, বরইয়ের বিচির কারণে!

সোমবার (২৬ আগস্ট) রাত ৮টা ৫৮ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে এই ঘটনা ঘটে। এমআরটি লাইন-৬ এর দয়িত্বশীল একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন থেকে উত্তরাগামী ট্রেনে যাত্রী ওঠার পর একটি কোচের দরজা বন্ধ হচ্ছিলো না। পরে অপারেটর এসে দেখতে পান, দরজার কাছে একটি বরইয়ের বিচি আটকে রয়েছে। তখন সেটি অপসারণ করা হয়। এতে মেট্রো ট্রেনটি ছাড়তে তিন মিনিট দেরি হয়। তবে এই ঘটনার দায় উপস্থিত কোনো যাত্রী নেননি। মেট্রোরেল কর্তৃপক্ষ এখনো আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে কোনো তথ্য দেয়নি।

উল্লেখ্য, মেট্রোরেলে চলাচলে যাত্রীদের জন্য কিছু বিধিনিষেধ রয়েছে। এগুলোর মধ্যে স্টেশনে ও ট্রেনের ভেতরে গন্ধ ছড়াতে পারে এমন খোলা খাবার বহন ও কোনও খাবার গ্রহণ করা যাবে না। মেট্রোরেলে ধূমপান নিষিদ্ধ। পানির বোতল সঙ্গে নিলে তা নিজ দ্বায়িত্বে রাখতে হবে এবং পানি যেন না পড়ে, যত্রতত্র বোতল ফেলা যাবে না।

এগুলো ছাড়াও কাঁচা মাছ, মাংস ও সবজি বহন করা যাবে না। শব্দ করে ফোনে কথা ও গান বাজানো যাবে না। কোনো প্রকার অস্ত্র বা ধারালো কিছু বহন করা যাবে না। পোষা প্রাণীও সঙ্গে নেওয়া যাবে না। গ্যাসজাতীয় কোনো বেলুন বা এ জাতীয় কিছু নিয়ে মেট্রোরেল স্টেশনে প্রবেশ করা যাবে না।